Monday, December 4, 2017

আমি একটা মেয়ে - I am a girl - New Bengali Kobita

আমি একটা মেয়ে।
আমি লম্বা চুলে খোঁপা বেঁধে খোঁপায় ফুল গুজি।
আবার চুল ছোট করে মেম সাহেব ও আমি হই।
আবার এই চুলের কারণে চুলের মুঠি ধরে অত্যাচারিত ও আমিই হই!
আমি একটা মেয়ে।
আমি খুব সুন্দর করে শাড়ি পরি।কখনো সামনে কুচি দিয়ে কখনো বা গাঁয়ের বধূর মতে আটপৌরে শাড়ি।
কখনো পরি সালোয়ার কামিজ।
কখনো বিলেতের মেয়েদের মত শার্ট প্যান্ট ও পরি।
আবার এই আমি বস্ত্রাবৃত অবস্থায় ধর্ষণ ও হই!
আমি একটা মেয়ে।
আমি খুব সুন্দর করে চোখে কাজল পরি।
কপালে টিপ পরি, চুড়ি পরি, হাতে ঘড়ি পরি, পায়ে নূপুর পরি।আরো কত গয়না পরি।ভারি হার, টিকলি।
এই আমিই আবার পান থেকে চুল খসলে সমাজে নিগৃহীত হই!
আমি একটা মেয়ে।
আমি সংসার সামলাই, অফিসে চাকরী করি, ব্যবসা করি, হাতের শিল্পের কাজ করি।
এই আমিই আবার পতিতালয়ে ও পুরুষ জাতির সাময়িক সুখের কারণ হই!
আমি একটা মেয়ে।
আমি বাবার ভালোবাসা পাই।পাই ভাইয়ের ভালোবাসা, ছেলের ভালোবাসা।
সবটুকু দিয়ে প্রত্যাশা করি স্বামীর ভালোবাসা, আদর।
এই আমাকেই আবার কিছু পুরুষ বেশ্যালয়ে আদরের নামে বুকে সিগারেটের আগুন দিয়ে পুড়িয়ে দেয়!
আমি একটা মেয়ে।
আমি ভালোবাসতে জানি।বাবা-মা, ভাইবোন, স্বামী সন্তান, শ্বশুর-স্বাশুড়ি, ননদ-দেবর সবাইকে।
এই আমি, শুধু আমি সমাজের জন্য সবার থেকে অবহেলিতও হই!
আমি একটা মেয়ে।
আমি প্রচুর বিলাসিতায় থাকি।আবার থাকি অভাব অনটনে।কখনো জন্মাই সোনার চামচ নিয়ে, জন্মাই; জন্মের আগেই অভাব নিয়ে।
আমি একটা মেয়ে।
আমি প্রসব যন্ত্রণা সহ্য করার ক্ষমতাপ্রাপ্ত ঈশ্বরের এক সৃষ্টি!
আমি একজন মেয়ে!
আমি!
'আমি একটা মেয়ে' 

No comments:

Post a Comment